নতুন মেয়াদে অধিনায়ক মুশফিক

the captainউইমেন চ্যাপ্টার ডেস্ক (০৫ জুলাই): নতুন মেয়াদে আরো ছয় মাসের জন্য জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই সিদ্ধান্তের কথা জানায়।

এ ব্যাপারে মুশফিক বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু ব্যাপ্তি ছয়মাস হলেও এর মাঝে বাংলাদেশের জাতীয় দল খেলবে মাত্র একটি সিরিজ। তিনি বলেন, বোর্ডের আসলে দীর্ঘমেয়াদী চিন্তা করা উচিৎ। সিরিজ বাই সিরিজ অধিনায়কত্ব করা খুবই চ্যালেঞ্জিং।

মুশফিক আরো বলেন, এই সমস্যাটি ইদানিং সারা ক্রিকেট বিশ্বেই দেখা যাচ্ছে। সবাই খুব স্বল্পমেয়াদে অধিনায়ক নির্বাচন করছেন। যেটি খেলার জন্য ক্ষতিকর। একজন অধিনায়ক হিসেবে দীর্ঘমেয়াদী কিছু করার থাকেনা এমন ছোট সময়ে। সবসময় চাপের মধ্যে থাকতে হয়।

বিসিবি এমন সিদ্ধান্তের কথা জানানোর পরে সাংবাদিকদের সাথে মুশফিক এসব কথা বলেন।

সাম্প্রতিক সময়ের স্পট ফিক্সিং কেলেঙ্কারির ব্যাপারে মুশফিক বলেন, সবাইকে তো আর ব্যক্তিগত ভাবে বুঝিয়ে দেয়া সম্ভব হয় না। তবে প্রতিটি সিরিজ শুরু হওয়ার পূর্বে প্রতিটি খেলোয়াড়কেই এসব ব্যাপারে ব্রিফ করা হয়। তবুও এমন ঘটনা ঘটা খুবই দুঃখজনক।

জিম্বাবুয়ে সিরিজে খারাপ ফলাফলের পর অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্তকে আবেগতাড়িত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আসলে আমাদের পুরো জাতিটাই খুব আবেগপ্রবণ। আমরা আবেগ দিয়ে অনেক কিছুরই সিদ্ধান্ত নিয়ে ফেলি।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.