সিএনজি স্টেশনে অনির্দ্দিষ্টকালের জন্য ধর্মঘট

CNG station strick উইমেন চ্যাপ্টার ডেস্ক (০৫ জুলাই): সারাদেশের সিএনজি স্টেশনে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দ্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়েছে। বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, পেট্রোবাংলার ম্যাজিস্ট্রেটের হয়রানি ও চাঁদাবাজির প্রতিবাদে তারা এই ধর্মঘটের ডাক দিয়েছে। এদিকে পেট্রোবাংলার চেয়ারম্যান বলেছেন, একটি সিএনজি স্টেশনের ঘটনার জন্য সারাদেশে ধর্মঘট ডাকা উচিত হয়নি। তার সাথে কেউ এ নিয়ে কথাও বলেননি।

সংগঠনটির সভাপতি জাকির হোসেন নয়ন জানিয়েছেন, বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি বলেন, সম্প্রতি সিলেটে পেট্রোবাংলার ম্যাজিস্ট্রেট সিএনজি স্টেশনের মিটার আইন বহির্ভুতভাবে এক মাসের অধিক সময় আটকে রাখেন এবং সিএনজি মালিকদের সঙ্গে খারাপ ব্যবহারও করেন। তার অনৈতিক কাজে অতীষ্ঠ হয়ে সিলেট জেলা কমিটি ধর্মঘটের ডাক দেয়। পরে বিষয়টি নিয়ে কেন্দ্রীয় কমিটির জরুরি বৈঠক বসে এবং শুক্রবার সকাল ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের সিদ্ধান্ত হয়।

তিনি আরো বলেন, আইন অনুযায়ী ম্যাজিস্ট্রেট মিটার, গ্যাসের পরিমাপ পরীক্ষা করতে পারেন। কিন্তু কোন প্রতিষ্ঠানের আয় ব্যয়ের হিসেব দেখার এখতিয়ার তার নেই।

উল্লেখ্য, সিলেটের মেন্দিবাগে বেঙ্গল গ্যাসোলিন অ্যান্ড কনভার্সন সেন্টারে এক অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হাইয়ের নেতৃত্বে মোবাইল কোর্টের একটি দল প্রতিষ্ঠানটির গত পাঁচ বছরের হিসাব-নিকাশ দেখতে চায়। হিসাব-নিকাশ দেখাতে অপারগতা প্রকাশ করলে আব্দুস শহীদের সাথে ওই ম্যাজিস্ট্রেটের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে মোবাইল কোর্টের সদস্যরা প্রতিষ্ঠানটির দ্বিতীয় তলার অফিস কক্ষের কাগজপত্র তছনছ করে।

এদিকে ধর্মঘট না ডেকে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা যেতো বলে বলেছেন পেট্রোবাংলার চেয়ারম্যান হোসেন মনসুর। উইমেন চ্যাপ্টারকে তিনি বলেন, বহুদিন ধরেই গ্রাহকদের কাছ থেকে অভিযোগ আছে যে, সিএনজি স্টেশনগুলোতে কম গ্যাস দেয়া হয়। এর পরিপ্রেক্ষিতে ডেনসিটি অনুযায়ী গ্যাস সরবরাহের জন্য বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনকে বার বার বলা হয়েছে। এরই মধ্যে ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করলে তার অসৌজন্যমূলক আচরণ করা হয়। হোসেন মনসুর বলেন, একটি সিএনজি স্টেশনের জন্য সারাদেশে ধর্মঘট ডাকা খুবই বেআইনী। সকাল ১১টায় তার সঙ্গে অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের বৈঠক রয়েছে। এতে সমাধান বেরিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.