কিশোরগঞ্জ-৪ আসনে রেজোয়ান জয়ী

rejwasnউইমেন চ্যাপ্টার: কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের উপনির্বাচনে রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেলে ও আওয়ামী লীগসমর্থিত প্রার্থী রেজওয়ান আহাম্মদ জয়ী হয়েছেন বলে অসমর্থিত সূত্রে খবর পাওয়া গেছে। তিনি পেয়েছেন এক লাখ ৫৩ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম পেয়েছেন ৫৮ হাজার ৭৮৫ ভোট।

রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করলেও ফলাফল প্রত্যাখ্যান করেছেন সৈয়দ মহিতুল। তিনি বলেন, এ নির্বাচন বহুল আলোচিত মাগুরা নির্বাচনের কারচুপির দৃষ্টান্তকেও হার মানিয়েছে। এ আসনের সাতবারের সাংসদ আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হলে আসনটি শূন্য হয়।

আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচন করেন রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ। অন্য প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম আওয়ামী লীগের অষ্টগ্রাম উপজেলা শাখার প্রচার সম্পাদক। তিনি নির্বাচন করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে, তাঁর প্রতীক ফুটবল।

বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ৩ জুলাই বুধবার ভোট গ্রহণ শেষ হয়। এ আসনে মোট দুই লাখ ৭৯ হাজার ৭১৯ জন ভোটারের মধ্যে এক লাখ ৫৯ হাজার ৮৩৮ জন ভোট দিয়েছেন। অষ্টগ্রামে রেজওয়ান ২৮ হাজার ৪৭৬, মহিতুল ২৬ হাজার ১৭৩; ইটনায় রেজওয়ান ৩৭ হাজার ৫৪, মহিতুল ২৩ হাজার ৬৭৩ এবং মিঠামইনে রেজওয়ান ৩৪ হাজার ৫২১, মহিতুল আট হাজার ৮৭৫ ভোট পেয়েছেন।

এদিকে ১৭টি কেন্দ্রে ইচ্ছেমতো সিলমারা ও পোলিং এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মহিতুল ইসলাম।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.