রোজ গার্মেন্টসে এবার পানি পান করে আহত চার শতাধিক

rose garmentsssউইমেন চ্যাপ্টার ডেস্ক (৩০ জুন): আশুলিয়ার দ্য রোজ গার্মেন্টসে খাবার খেয়ে শ্রমিক অসুস্থ হওয়ার একদিন পরে আবার পানি পান করে অসুস্থ হয়েছে প্রায় চার শতাধিক শ্রমিক।

রোববার সকালে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

এর পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ রোববার কারখানাটি ছুটি ঘোষণা করেছে বলে জানিয়েছে শিল্প পুলিশ-১ আশুলিয়া অঞ্চলের উপসহকারী পরিচালক আব্দুস সাত্তার।
এই ঘটনার প্রেক্ষিতে থানা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. রওনক জাহান উর্মিকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোশারফ হোসেন দেওয়ান। কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক ডা. সেলিনা নাসরিন ও স্বাস্থ্য সহকারী মোহাম্মদ ওসমান। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঘটনা সম্পর্কে আব্দুস সাত্তার বলেন, আগের দিন বন্ধ থাকার পর রোববার সকালে শ্রমিকরা যথারীতি কাজে যোগ দেয়। সকাল ১০টার দিকে হঠাৎ শ্রমিকরা মাথা ঘুরে এবং বমি করে মেঝেতে ঢলে পড়তে থাকলে তাদের দ্রুত নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। কয়েকজনকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালেও পাঠানো হয়।

পর পর দুটি খাবার খেয়ে আহত হওয়ার ঘটনা কি খাদ্যের বিষক্রিয়া নাকি পরিকল্পিত কোন ঘটনা সেই বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, আমাদের বাউন্ডারির ভেতরের দুটি ভবনেরই পানির ট্যাংকি, মটর ও পানির লাইন সম্পূর্ণ আলাদা হওয়া সত্ত্বেও একই সাথে একই সমস্যা দুই ভবনে হওয়াতে বিষয়টি বেশ রহস্যজনক মনে হচ্ছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.