ধিক্ মুশফিক!!!

Societyমারজিয়া প্রভা: আমার মনে হয় ক্রিকেটার মুশফিকুর রহিমের অফিশিয়াল পেইজে প্রকাশিত গরু জবাই করা ছবিটা রিপোর্ট করা উচিত। আমিও করেছি। অনেকগুলা কারণেই এই ছবিটা ফেসবুকে থাকা উচিত না ।

যেমন আমার মা এই কুরবানি দেখতে পারে না। কোনদিন দেখে নি। এমন না রক্ত দেখলে মাথা ঘুরে যায় । কিন্তু কুরবানি দেখাটা তাঁর নার্ভে কোন কারণে সহ্য হয় না। সকালেই এটা নিয়ে কথা হচ্ছিল। তো এটা অনেকের প্রব্লেম , তারা ফেসবুকে এইরকম পারসোনালিটির পেইজ থেকে যখন এই দৃশ্য দেখবে, সত্যিই অস্বস্তির।

এই ছবি অনেকটা পৈশাচিক প্রবণতা প্রকাশ করে। সব মুসলমানদের কাছেই, ঈদুল আজহা একটা absolute submission স্রষ্টার কাছে, আর তার বহিঃপ্রকাশ এই কুরবানি। কিন্তু জবাই করে ছবি প্রকাশ করে এই সাবমিশনের বদলে প্রমাণ হয় পিশাচী মনের, আগের যুগের গ্লাডিওটরদের অনুরুপ !

আমি ভেজিটেরিয়ান না ! কিন্তু এইরকম পশু জবাই করে, ছবি আপ করে, উল্লাস প্রকাশের মত আবালও না ! রাজনরে মেরে ভিডিও করা আর এই জবাইয়ের ছবি আপের মধ্যে, আমি পার্থক্য দেখি না । 

আমার এক বন্ধু স্ট্যাটাস দিয়েছে “ মনের পশু যেন মরে এই কুরবানিতে”।

পশুর জবাই ছবি দিয়ে এই কাউফি প্রজন্মের মনের পশু মরবে কেমনে কে জানে?

প্রসঙ্গত, মুশফিকুর রহিমের এই ছবি নিয়ে এরই মধ্যে ফেসবুকে অনেকেই ধিক্কার জানিয়েছেন। সাংবাদিক মুনমুন শারমীন শামস লিখেছেন, গরু জবাই য়ের ছবি আপ করা কোনো মানুষকে আমি মানুষ মনে করি না। হেইট ফর মুশফিকুর রহিম।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.