পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মিরে ৯ পর্যটক নিহত

kashmir উইমেন চ্যাপ্টার ডেস্ক (২৩ জুন): পাকিস্তানের পুলিশ বলছে, পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মিরের একটি হোটেলে নয়জন বিদেশি পর্যটককে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। প্রাথমিক এক রিপোর্টে বলা হয়েছে, নিহতদের মধ্যে পাঁচজন ইউক্রেনের, একজন রাশিয়ার এবং তিনজন চীনের নাগরিক। তবে এ ঘটনায় একজন পাকিস্তানী নারীও নিহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

গিলগিট-বালতিস্তান প্রদেশের নাঙ্গা পর্বত মাউন্টেনের একটি নিরাপত্তা শিবিরের কাছে টুরিস্ট হোটেল দিয়ামারে এই ঘটনা ঘটে। এ পর্যন্ত কেউ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। পুলিশ এখনও এই হত্যাকাণ্ডের পিছনের কারণ জানতে পারেনি।

হিমালয়ের অংশ নাঙ্গা পর্বত বিশ্বের অন্যতম সুউচ্চ পর্বতমালার অন্যতম এবং একটি জনপ্রিয় পর্যটন ক্ষেত্র। আলি শের নামের একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা
রয়টার্সকে বলেন, কিছু অজ্ঞাত লোক গতরাতে হোটেলটিতে ঢুকে এবং অতর্কিতে গুলি চালানো শুরু করে। এই ঘটনার পর ওই এলাকাটি বন্ধ করে দিয়েছে এবং হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান ওই কর্মকর্তা। অন্যদিকে, এলাকাটি প্রত্যন্ত হওয়ায় রাস্তা এবং পরিবহন ব্যবস্থা না থাকায় হেলিকপ্টারের সাহায্যে নিহতদের মরদেহ উদ্ধার করতে হবে বলেও জানায় পুলিশ।

এই ঘটনায় পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি এবং প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ তীব্র সমালোচনা করেছেন। মি. শরিফ বলেছেন, এটা খুবই নৃশংস ঘটনা এবং কোনভাবেই এ ধরনের অমানবিক ঘটনা সহ্য করা হবে না।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.