৪-২ গোলে ইতালিকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

brazilউইমেন চ্যাপ্টার ডেস্ক (২৩ জুন): নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৪-২ গোলে ইতালিকে হারালো গত দুবারের কনফেডারেশনস কাপ চ্যাম্পিয়ন ব্রাজিল। এই ম্যাচের আগেই দুই দলই সেমিফাইনাল নিশ্চিত করলেও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য এই ম্যাচটি দুই দলের কাছে সমান গুরুত্বপূর্ণ ছিলো।

বাংলাদেশ সময় রাত ১ টায় শুরু হওয়া ম্যাচটিতে প্রথম থেকেই স্কলারির শিষ্যদের আগ্রাসন ছিলো। আক্রমণের পর আক্রমণ করে ইতালির বিখ্যাত রক্ষণভাগকে দুর্বল করে দিলেও গোলের দেখা পাচ্ছিলো না নেইমাররা। শেষে গোলের দেখা মেলে প্রথমার্ধের একেবারে শেষ মুহুর্তে। ৪৫ মিনিটের মাথায় গোলটি করেন দান্তে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে ইতালি। ৫১মিনিটে ইমানুয়েল জিয়াচ্চিরিনির গোলে সমতায় ফেরে ইতালি। যদিও সমতা বেশিক্ষণ থাকেনি। ৫৫ মিনিটের মাথায় অসাধারণ এক ফ্রি কিক থেকে গোল করে ব্রাজিলকে আবার এগিয়ে দেন দলের সবচাইতে আলোচিত তারকা খেলোয়াড় নেইমার। গোলটি করে নেইমার পর পর তিন ম্যাচে নিজের নামের পাশে তিনটি গোল যোগ করেন। ব্যবধান আরো বাড়িয়ে দেয় ফ্রেড। ৬৬ মিনিটের মাথায় তার গোলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-১।

অনেকে ইতালির পরাজয় দেখে ফেললেও ৭১ মিনিটের মাথায় চিওলিনির গোলের মাধ্যমে ম্যাচে ফেরার আভাস দেয় ইতালি। যদিও শেষের দিকে ৮৮ মিনিটের মাথায় ফ্রেড তার দ্বিতীয় গোলটি করে ব্যবধান আরো বাড়িয়ে ব্রাজিলের জয় নিশ্চিত করে।

এই জয়ের মাধ্যমে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল খেলবে ব্রাজিল।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.