সাকা কি সত্যিই আপনার বাবা?

0

Fizer 2 SAKAতীর্থের কাক: ফাইজা কাদের চৌধুরী,
হ্যাঁ হ্যাঁ আপনাকেই বলছি, একটু শুনবেন প্লিজ? এককাপ চা খেতে খেতে একটু জীবনের গল্প করা যাক। জানি বিলাসবহুল রেস্টুরেন্ট ছাড়া আপনি চা /কফি খান না, কিন্তু আজকে তরুণদের প্রতিনিধি হয়ে আপনাকে বলছি রাস্তার পাশে ফুটপাতের চায়ের দোকানে এককাপ চা খেয়ে যেতে। অসুবিধা নেই, টুল মুছে দিচ্ছি।

বলছিলাম কি, আপনি যাকে বাবা বলে জানেন সেই সালাউদ্দিন কাদের চৌধুরী কি আপনার বাবা? আমার বিশ্বাস হচ্ছেনা। একজন সিরিয়াল কিলার, ধর্ষক, লুন্ঠনকারী কিভাবে কারো বাবা হন! না না …আর যাই হোন তিনি কখনোই কারো বাবা হতে পারেন না। বলবেন, একাত্তরে তিনি অবিভক্ত পাকিস্তানের স্বপ্ন দেখেছিলেন তাতে কি হয়েছে? না না অসুবিধা নেই তো, ভিন্ন মত থাকতেই পারে। তো, একাত্তরে এমন হাজারো মানুষ অবিভক্ত পাকিস্তানের স্বপ্নে বিভোর ছিলেন কিন্তু আপনার বাবার মতো গুটিকয়েক হায়েনা ছাড়া কেউ আর খুন, ধর্ষন, অগ্নিসংযোগ, লুন্ঠন, জোর করে ধর্মান্তকরণ ইত্যাদি নারকীয় কর্মযজ্ঞ চালাননি।

আচ্ছা, একাত্তর না হয় একটি ঘটনাবহুল ইতিহাস …সেখানে অনেক কিছুই ঘটেছে …কিছু একটা ভুল হয়েছে ..এখনকার সময়ে ফিরে আসি …তিনি ধর্ষণ উপভোগ করার কথা বলে কি স্বাভাবিক মানুষের পরিচয় দিয়েছেন? জানি আপনি খোঁড়া যুক্তি দেখাবেন ….বাবা বলে কথা। আপনি কি নিজেকে প্রবোধ দিতে পারবেন এই ভেবে যে, যে বাবা তার ধর্ষণের মতো জঘন্য কর্মকাণ্ডকে উপভোগ করতে বলেন, সে বাবা মনস্তাত্ত্বিকভাবে আপনাকে হাজার হাজার বার ধর্ষণ করেননি? হাজার হাজার বার অন্ত:সত্ত্বা করেননি? হাজার হাজার বার তার কামুক শরীর আপনার উপর চড়েনি? কথাগুলো আপাতদৃষ্টে অশ্লীল মনে হলেও, প্রচণ্ড ক্ষোভ থেকে বলছি এ কারণেই যে, যারা ধর্ষণের শিকার হয়েছে, তারাও কারও না কারও মা বা বোন বা সন্তান।

জানি লজ্জায় আপনি ভেঙে পড়বেন। লজ্জায় এ জাতিও ভেঙে পড়েছিলো, যেদিন আপনার বাবা আদালতে তার বিরুদ্ধে সাক্ষী দিতে যাওয়া একজন ভিকটিমকে তার মা -বোন নিয়ে অশ্লীল প্রলাপ বকেছেন। আপনার বাবা সন্ত্রাসের ধরণকে নতুন মাত্রায় নিয়ে গিয়ে ভিন্নমতাবলম্বীদের ভোট দিতে যেতে দেননি, সেদিন কিন্তু আপনি চুপ করে ছিলেন!

আপনার বাবার জন্যে নতুন প্রজন্মের উপদেশটি আশা করি আপনি পৌঁছে দেবেন, “চিরদিন কাহারো সমান নাহি যায় “। ও ….ঊনিতো বলবেন, ‘কোথাকার কোন মালাউন রবীন্দ্রনাথের কথা আমাকে শুনতে হবে ‘! যে দাম্ভিকতার বড়াই দেখিয়ে, রাষ্ট্রযন্ত্রকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এতো বড় অপরাধী হয়ে দাপিয়ে বেড়িয়েছেন পুরো সাম্রাজ্য, সে দাম্ভিকতা নতুন প্রজন্ম গুঁড়িয়ে দিয়েছে। আর কখনোই এ বাংলায় যুদ্ধাপরাধীদের সিংহাসনে বসতে দেয়া হবে না।

আপনার প্রতি অনুরোধ, সাকা চৌধুরী ফাঁসিতে ঝুললে আপনি একফোঁটাও চোখের জল ফেলবেন না …মানুষের জন্যেই কেবল চোখের জল বরাদ্দ, নরঘাতকদের জন্যে নয়। চলুন আপনিও আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে নতুন বাংলাদেশ বিনির্মাণের শপথ নিয়ে পবিত্র উচ্চারণে শুদ্ধ হোন …
জয়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য়য় বাংলা।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ১,৮৬৮ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.