দেশটা আর আগের মত নাই রে, বদলাইয়্যা গেছে

0

Haat 2নষ্ট ছেলে: মুক্তিযোদ্ধারে গলা ধাক্কায় দিয়া সচিব বাইর কইরা দেয়, পরিণতি লজ্জায় মুক্তিযোদ্ধার আত্মহত্যা। করবেই বা না কেন? যেই দেশটা হ্যারা স্বাধীন কইরা দিছে সেই দেশের কোন ‘আবুল’ আব্দুল্লাহ সচিব তারে গলা ধাক্কা দিয়া বাইর কইরা দিসে ঘর থিক্কা। জিগাই সচিব সাব, ক্যামনে সচিব হইতেন মুক্তিযোদ্ধারা যদি দেশটাই স্বাধীন না করতো? পরাধীন দেশের কেরানী হওয়ারও যোগ্যতা আপনার নাই সচিব সাব, ভুইলা গেলেন?

হত্যা:
রাজন মইরা গেছে, উঁহু তারে মাইরা ফালাইসে। চুরির অভিযোগে পিডাইয়্যা মাইরা ফালাইসে সৌদি প্রবাসী কামরুল ও তার ভাই মুহিত। রামাদানের “সংযম” এর শিক্ষা লোকজন ক্যামনে নিতাসে তারই একটা স্যাম্পল দেখলাম। সংযমের মাসের নরপশুদের সংযমের কোন বালাই নাই। অবশ্য পিশাচের আবার সংযম কি? আমরা এখন আর হত্যার ভিডিও না দেখলে বিশ্বাস করি না, আর দেখলেও চোখের পানি ফেলি না। আইএস এর ঘটনা আমাদের একটুও নাড়া দেয় না, অভ্যস্ত হয়ে গেছি হত্যা মৃত্যু আর বর্বরতার লাইভ টেলিকাস্ট দেখতে দেখতে।

মুক্তিযোদ্ধা হত্যা:
আওয়ামীলীগের এমপি রানা সাহেব টাঙ্গাইল-৩ ঘাটাইলের লোক। নরম-শরম দিলদরিয়া লোক হিসেবে টাঙ্গাইলের লোকের পরিচিতি আছে। সেই এলাকার মহৎপ্রাণ মাননীয় সাংসদ ও তার ভাই একজন বীর মুক্তিযোদ্ধা ফারুককে হত্যা করেছেন। কোর্ট হ্যারে আগাম জামাই আদর দিয়া জামিন দিছে। সংসদ সদস্যপদ বহাল রাখার জন্য গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে সংসদে ঢুকেছেন হাজিরা দিতে। সংসদে দায়িত্বরত র‍্যাব, পুলিশ, ডিবি, এসবির সদস্যদের সামনে দিয়ে সালাম এর প্রতিউত্তর দিতে দিতে হয়তো ঢুকেছেন, বের ও হয়ে গেছেন এভাবেই। আমরা ধন্য হই। আমাদের বুক জ্বালা করে এই খবরটা শুইনা।

পরিশেষে বলতে চাই: দেশটা আর আগের মত নাই রে পাগলা। দেশটা বদলাইয়্যা গেছে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  

লেখাটি ১৭২ বার পড়া হয়েছে


উইমেন চ্যাপ্টারে প্রকাশিত সব লেখা লেখকের নিজস্ব মতামত। এই সংক্রান্ত কোনো ধরনের দায় উইমেন চ্যাপ্টার বহন করবে না। উইমেন চ্যাপ্টার এর কোনো লেখা কেউ বিনা অনুমতিতে ব্যবহার করতে পারবেন না।

Copy Protected by Chetan's WP-Copyprotect.