প্রকৃত ঈমানদার মুসলমান কে বা কারা?

Free 1ফারজানা কবীর খান: সারা বিশ্বে মুসলমানদের মধ্যে অনেক ভাগ, যেমন: শিয়া, সুন্নি, হানাফি, সালাফি, ওহাবী, মালেকী, শাফেয়ী, হাম্বলী ইত্যাদি ইত্যাদি। এছাড়াও মারফতি তরিকাগত বিভক্তি যে কত আছে তার হিসাব নেই, চিশতীয়া, কাদেরিয়া, মোজদ্দেদীয়া, নকশবন্দিয়া পীরের ভক্তবৃন্দগণ। এক পীর আরেক পীরে মারামারি। শিয়া, সুন্নী, হানাফী, কাদেরিয়াদের মারামারি। দক্ষিণ এশিয়ায় জামাতে ইসলামের মারামারি, নাইজেরিয়ায় বোকো হারামের মারামারি আর মধ্যপ্রাচ্যে আইসিসরা তো আছে।

যারাই খুনাখুনি, রক্তারক্তিতে জড়িত, তাদের উদ্দেশ্যে মডারেটরা কহেন, এরা সহী মুসলিম না, এটা সহী ইসলাম না। একটু আলোকিত করবেন, দাদা-দিদিরা সহী ইসলাম আর সহী মুসলমান কোনটা আর কারা? নাকি, আপনি আপনার বউকে মালিকায় হামিরার মতো পার্লারযুক্ত হিজাবে দেখেন, তাহাই সহী ইসলাম? কয়দিন আগে বৈদেশে থেকে কিছু মুসলমান দেখলাম, শার্ট-প্যান্টের ভাঁজে ভাঁজে শরীরের প্রতিটি রেখা দেখা যায়, কিন্তু মাথায় হিজাব। এরা কি আসল মুসলমান?

নাস্তিকদের যে ঈমান ফিরিয়ে আনার জন্য মুসলমান হতে বলছেন, আগে তো বলবেন, তারা উপরেল্লিখিত কোন দলে ফিরবে? কি কথাগুলো কি খুব তেতো ঠেকে? বাপ-দাদার ধর্ম ইসলাম পালন করতেই হবে? নইলে সে মানুষ না? তার বেঁচে থাকার অধিকার নাই?

দাদা ও দিদিমনিরা, মোহাম্মাদ সাহেব বাপ-দাদার পৌত্তলিক ধর্ম ত্যাগ করে যখন ইসলামের প্রচার শুরু করলেন, তখন আপনাদের অনুভূতি কোথায় ছিল? নাকি আপনি জন্মান নাই, এজন্য কিছুই জানেন না, এই দোহাই দিয়ে সটকে পড়বেন? কিংবা বলবেন, আল্লাহর দুনিয়ায় তিনি কেন এমন করছেন, তার ব্যাখ্যা আমরা কি জানি? আপনারা নিজেরা যখন এসবের ব্যাখ্যা জানেন না, তখন, মানুষ হত্যার দায়িত্বটা নিজেদের হাতে কিভাবে তুলে নিলেন? আল্লাহর ফেরেশতা জিব্রাইলতো আপনাকে কানে কানে কথাগুলো বলে যায় নাই?

এক কাজ করেন, সবাইকে মেরে ফেলেন। কারন, বাঙলাদেশে শরিয়া আইন আনতে হলে, জামাতে ইসলামের নীতি ও আদর্শে বিশ্বাস করেনা, এমন প্রতিটি মানুষকে হত্যা করতে হবে। প্রথমদিকে মৃত্যুভয়ে চুপ করে থাকলেও ঠিকই বাঙালিরা বিস্ফোরিত হবে। কারন, বাঙলাদেশের মানুষ বেশিদিন চুপ থাকেনা। আজ শিখন্ডীরা খুনীদের ধরছে, কাল সাধারন মানুষ এদের ধরবে। রাস্তায় পিটিয়ে মারবে। ৭০টির ওপর জঙ্গী বাহিনী নিয়ে প্রশাসন চুপ করে বসে আছে, কারণ অস্তিত্ব স্বীকার করলেই দৌড়-ঝাঁপ বেড়ে যায়।

এরচেয়ে জঙ্গী বাহিনীর দেয়া ঘুষ খেয়ে, বাড়ি-গাড়ি- বউ-বাচ্চা নিয়ে যদি বাকি জীবনটা চোখ বন্ধ করে আরামে কাটিয়ে দেয়া যায়, তাতে মন্দ কি? এরা ভাবেই না, আমার পরবর্তী প্রজন্মের জন্য আমি কোন বাংলাদেশকে রেখে যাবো?

শেয়ার করুন:
  • 21
  •  
  •  
  •  
  •  
    21
    Shares
Copy Protected by Chetan's WP-Copyprotect.