চার সিটি কর্পোরেশন নির্বাচন: দুপুর পর্যন্ত ব্যাপক ভোটগ্রহণ

4 city corporationউইমেন চ্যাপ্টার ডেস্ক (১৫ জুন): চার সিটি কর্পোরেশন নির্বাচনে কোন প্রকারের অনিয়ম ও বিশৃঙ্খলা ছাড়া ভোটগ্রহন হচ্ছে। দুপুর পর্যন্ত কয়েকটি বিশৃঙ্খলার চেষ্টা করা হলেও আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় সে চেষ্টা সফল হয়নি বলে জনিয়েছে নির্বাচন কমিশন।

দুপুর পর্যন্ত সিলেটে ৫০ শতাংশ, রাজশাহীতে ৪০ শতাংশ, বরিশালে ৩০ শতাংশের বেশি ভোটার ভোট প্রধান করেছে বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়। খুলনায় কিছুটা ধীর হলেও শেষ পর্যন্ত ৬০ শতাংশ ভোটগ্রহন হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু।

রিটার্নিং অফিসার এজহারুল ইসলাম বেলা পৌঁনে দুইটায় সিলেটের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে জানান, দুপুরে ভোটার সমাগম কম হলেও বিকালের দিকে ভোটাররা আবার ভীড় করবে ভোট প্রদান করার জন্য। তবে সিলেটে এ পর্যন্ত প্রায় ৫০ শতাংশ ভোট গ্রহণ হয়েছ বলেও জানান তিনি।

আরেক রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র রাজশাহীর বিভিন্ন কেন্দ্র ঘুরে জানান, স্থানীর নির্বাচনে সাধারণত ৮০ ভাগ ভোট পড়ে। এটা সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ায় আরো বেশি ভোট পড়বে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। তিনি আরো জানান, দুপুর পর্যন্ত রাজশাহীতে প্রায় ৪০ শতাংশ ভোট গ্রহণ করা হয়ছে।

এদিকে বরিশালে সকাল থেকে প্রবল বৃষ্টিপাতের কারণে ভোটাররা ঠিকমত আসতে না পারলেও দুপুর পর্যন্ত প্রায় ৩০ শতাংশ ভোট গ্রহণ করা হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্র জানায়। পরিবেশ অনুকূল হলে বিকাল নাগাদ প্রচুর ভোটার ভোট দিতে আসবেন বলেও জানানো হয়।

চার সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “আজকে নির্বাচন হচ্ছে। মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে পারছে।”

ইবিএম পদ্ধতি কেমন চলছে এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন থেকে বলা হয়, ইবিএম মকের (প্রশিক্ষণ) কারণে সবাই এই পদ্ধতি সহজে বুঝতে পারছে। ইবিএম চলা ১২ কেন্দ্রে কোথাও কোন সমস্যা হয়নি বলেও জানানো হয়। কেউ ইবিএম পদ্ধতি না বুঝলে তাকে কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা বুঝিয়ে দিচ্ছেন।

সকল বয়সের ভোটাররা নির্ভীঘ্নে ভোট দিচ্ছেন বলে সন্তোষ প্রকাশ করেছে সাধারণ জনগণ। সেই সাথে প্রবীণ ও অঙ্গহীনদের জন্য সাহায্য প্রদানের দাবীও করেছেন অনেকে।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.