ওহে ঢাকার পুরুষগণ, যা ইচ্ছা করা থেকে বিরত থাকুন

women wealthশামীম আজাদ: ঢাকা- যানজটের, দুর্গন্ধের, বৃষ্টির, কোলাহলের, পলিউশনের, ধুলার, বন্যার, পেট্রোল বোমার, ফরমালিনের, ফাঙ্গাসের, হরতালের, সংগীতের, মিছিলের, খোলা ম্যানহোলের, ময়লার, মিষ্টির, কৃষ্ণচূড়ার, বইমেলার, শাহবাগের… আপনারা এর সংগে আরো আরো অনেক কিছু যোগ করতে পারেন। মোদ্দা কথা হলো তবু এ আমাদের রাজধানী প্রাণের শহর ঢাকা।

এর যা কিছু সুস্থ সুন্দর কল্যাণ ও আনন্দ তা এদেশের নারী পুরুষেরই সৃষ্ট। অকল্যাণ ও তাদেরই অভিশাপ। তবে ঢাকা শহরকে জলোবিয়োগে দুর্গন্ধময় করে রাখার দায় শুধু ঢাকায় বসবাসকারী পুরুষদের।

কারণ আজ পর্যন্ত কোন নারীকে রাস্তার পাশে দেয়ালে জল বিয়োগ করতে দেখিনি। শুধু পুরুষদের দেখেছি। দিনে, রাতে, সন্ধ্যায়। যেখানে সেখানে। হাই রোডে, কাঁচা বাজারে, মল্লায়, চা দোকানের পাশে, মেলার বাইরে, ফুটপাতে। কিন্তু কোন মেয়েকে দেখা যায়নি।

তাহলে ব্যাপারটা কি? মেয়েদের কী যেখানে সেখানে বেগ পায় না? তাদেরকি বহুমূত্র রোগ নেই? তারা কি কাজ কর্ম গার্মেন্টস, ফ্যাক্টরি, ব্যাঙ্ক, শপিং, কলেজ, ভার্সিটি মেডিক্যাল করে না? এর উত্তর হলো, হ্যাঁ। হয় তারা বেগ চেপে রাখে, নয় লজ্জা পায়। সেক্সুয়ালি আপনাদের যা ইচ্ছে হয়- তাদেরও তা করতে ইচ্ছা হয়। তারা তা দমন করে। এটাই নিয়ম। এটাই সভ্যতা।

তাই আপনি যদি ঢাকার পুরুষ হন তবে প্লিজ লজ্জা পান

না হয় বেগ দমন করতে শিখুন।

আপনাদের সভ্য আচরণ , আত্মনিয়ন্ত্রণ, আমাদের দেশে কমিয়ে আনবে ধর্ষণ, হিজাব, হয়রানি, মেয়েদের নিজের জন্য কিছু না করে কেবল ম্রিয়মান হয়ে থাকা।

ওহে পুরুষ (অনেকেই এর মধ্যে পড়েন না। কিন্তু তারা ব্যতিক্রম) সংযমী হোন। আল্লাহ খুশি হবেন। যা ইচ্ছা হবে করা থেকে বিরত থাকুন।

 

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.