সিসিক নির্বাচন: ১২৮ কেন্দ্র প্রস্তুত, ব্যাপক নিরাপত্তা

sysikউইমেন চ্যাপ্টার ডেস্ক (১৪ জুন): সিলেট সিটি করপোরেশান (সিসিক) নির্বাচনকে যেকোন প্রকারের বিশৃঙ্খলা মুক্ত রাখতে মাঠে নেমেছে পাঁচ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য।

২৭টি ওয়ার্ডে মোট ১২৮টি ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠানের সকল সরঞ্জমাদি পৌঁছে দেয়া হয়েছে। এবারের নির্বাচনে ৩ জন মেয়র পদের জন্য ও ২৭টি ওয়ার্ডে ১৩৪ জন কাউন্সিলর পদের জন্য ভোট লড়াই করবেন।

গত সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিলেন ২ লাখ ৫৬ হাজার ৪৮০ জন। এবারে তা ৩৪ হাজার ৫৬৬ জন বেড়ে ২ লাখ ৯১ হাজার ৪৬ জনে উন্নীত হয়েছে।

এবার মোট মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৮৬৫ জন ও পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৮১ জন। ২৭ টি ওয়ার্ডের মধ্যে ৭ নাম্বার ওয়ার্ডে সবচেয়ে বেশি ১৬ হাজার ৯শ’ ৩৮ জন ভোটার। সবচেয়ে কম ২ নাম্বার ওয়ার্ডে, এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬ হাজার ২৮৩ জন। ২ নাম্বার ওয়ার্ডে ইলেক্ট্রিক ভোটিং পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নিরাপত্তার ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকন উদ্দিন জানান, ভোট কেন্দ্রগুলোকে সাধারণ ও গুরুত্বপূর্ণ এই দুই ভাগে ভাগ করে নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সর্বনিম্ন ২০ জন ও সর্বোচ্চ ৩০ জন সদস্যের ফোর্স থাকবে এবং অনধিক চার কেন্দ্র মিলিয়ে ৩০-৪০ জনের স্ট্রাইকিং ফোর্স থাকবে। এছাড়াও কেন্দ্রগুলোর কার্যক্রম তদারকির জন্য সার্বক্ষণিক মোবাইল টিম থাকবে। নির্বাচনে প্রায় ৫ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মহানগরে দায়ীত্ব পালন করবে।

এছাড়াও বিজিবির পাঁচ প্লাটুন ও র‌্যাবের তিন শতাধিক ফোর্স মোতায়েন থাকবে বলেও জানানো হয়।

শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
Copy Protected by Chetan's WP-Copyprotect.